Home / বাংলা টিপস / এই ফেসিয়াল বাড়িতে সপ্তাহে ২ বার করলেই পাবেন কাঁচের মতো ফর্সা, উজ্জল ও দাগমুক্ত ত্বক!

এই ফেসিয়াল বাড়িতে সপ্তাহে ২ বার করলেই পাবেন কাঁচের মতো ফর্সা, উজ্জল ও দাগমুক্ত ত্বক!

বন্ধুরা আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব ত্বককে খুব দূত ফর্সা ও উজ্জল করে তোলার জন্য ত্বক ফর্সা করার ফেসিয়াল , যা আপনি খুব সহজে বাড়িতে বানিয়ে ব্যবহার করে নিতে পারবেন। আর এটি ব্যবহারের ফলে আপনি আপনার ত্বককে করে তুলতে পারবেন ফর্সা , উজ্জল ,দাগ মুক্ত । তাহলে চলুন বন্ধুরা কিভাবে এই ফেসিয়ালটি তৈরি করতে হবে তা দেখে নিই।

ত্বক ফর্সা করার ফেসিয়ালটি তৈরি করতে যে সব উপাদান লাগবেঃ
এক চামচ গোলাপ জল, এক চিমটি জাফরান, তিন চামচ চালের গুড়া, ১\২ চামচ হলুদ গুড়া ও এক চা চামচ বিটরুট জুস

ত্বক ফর্সা করার ফেসিয়ালটি তৈরির পদ্ধতিঃ
একটি পরিষ্কার বাটির মধ্যে গোলাপজল দিয়ে এরমধ্যে জাফরান 10 মিনিট ভিজিয়ে রাখুন। 10 মিনিট ভিজিয়ে রাখার পর গোলাপজলের রং পরিবর্তিত হলে এরমধ্যে সব উপাদান দিয়ে খুব ভালোভাবে মিশিয়ে নিন ।

ত্বক ফর্সা করার ফেসিয়ালটি ব্যবহারের পদ্বতিঃ
ত্বক ফর্সা করার ফেসিয়ালটি তৈরি হয়ে এলে একটি ব্রাশের সাহায্যে মুখে এপ্লাই করে নিন । এপ্লাই করার পর ফেসিয়ালটি মুখে 30 মিনিট পর্যন্ত রেখে দিন । 30 মিনিট পর পরিষ্কার পানি দিয়ে মুখ আলতোভাবে ঘসে ধুয়ে ফেলুন ।

ত্বক ফর্সা করার ফেসিয়ালটিতে যে উপাদান গুলো ব্যবহার করা হয়েছে প্রতকেটি ত্বককে ফর্সা করার জন্য খুবই কার্যকর । এটি আমাদের ত্বক থেকে খুব সহজেই রোদে পোড়া দাগ মেছতা ও কালো দাগকে মুছে দিবে।

আর এই ফেসিয়ালটি একবার ব্যবহার করলে ত্বক এতটা ব্রাইট ও সুন্দর হয়ে উঠবে ফেসিয়ালটি ব্যবহার করার পর আপনি নিজে লক্ষ্য করতে পারবেন ।

Check Also

পার্লার না গিয়ে ঘরেই খুব সহজেই করে নিন ‘পার্ল ফেসিয়াল’

লকডাউনের কারণে বাইরে বের হওয়া সম্ভব হচ্ছে না। তাইতো বিপদে আছেন ত্বক সচেতন নারীরা। পার্লারে …

Leave a Reply

Your email address will not be published.