Home / বাংলা টিপস / মাত্র ৭ দিনে দারুন ফর্সা ও গ্লোয়িং ত্বক পেতে বাড়িতেই তৈরি করেনিন ফেয়ারনেস ক্রিম!

মাত্র ৭ দিনে দারুন ফর্সা ও গ্লোয়িং ত্বক পেতে বাড়িতেই তৈরি করেনিন ফেয়ারনেস ক্রিম!

বন্ধুরা বাজারের ফেয়ারনেস ক্রিম অথাৎ স্কিন হোয়াইটেনিং ক্রিম গুলো হয়তো দীর্ঘদিন ব্যবহারের পর আপনাকে অনেকটাই ফর্সা করবে। কিন্তু তার সাথে সাথে আপনার ত্বকের অনেক ক্ষতি করবে তা মনে রাখবেন ।

রাতারাতি ত্বক ফর্সা করার জন্য বাড়িতে তো অনেকেই বাজারের নামিদামি ফেয়ারনেস ক্রিম অথবা স্কিন হোয়াইটেনিং ব্যবহার করে থাকেন । তবে আজ থেকে ব্যবহার করা বন্ধ করে দিন। বন্ধুরা আজ থেকে আর বাজারের ক্রিম নয় এবার বাড়িতে বসেই নিজেই তৈরি করে ফেলুন ১০০% ন্যাচেরাল ত্বক ফর্সা করার ফেয়ারনেস ক্রিম।

শুধুমাত্র এই ক্রিমটি ত্বককে ফর্সা করবে না বরং ত্বক থেকে বয়সের ছাপ কমিয়ে মুখে করে তুলবে টানটান ও মসৃণ। বন্ধুরা আজকে এই রেমেড়িটি আপনাদের জন্য খুব উপকার হবে । বাড়িতে বসে আপনারা এমন একটি স্কিন ফেয়ারনেস ক্রিম তৈরি করে নিতে পারবেন যা আপনার ত্বককে রাতারাতি ফর্সা করবে এবং ত্বককে খুব সুন্দর করে তুলবে। চলুন,এই ত্বক ফর্সা করার ফেয়ারনেস ক্রিম কিভাবে তৈরি করবেন তা দেখে দিই।

ত্বক ফর্সা করার ফেয়ারনেস ক্রিম তৈরির প্রয়োজনিয় উপাদানঃ
১ কাপ চাল, ১৫০ মিলিলিটার বিটরুটের রস, ১ চামচ ক্যাস্টর অয়েল, ৪টি ভিটামিন ই

ত্বক ফর্সা করার ফেয়ারনেস ক্রিম তৈরি করার পদ্ধতিঃ
সবার প্রথমে চাল নিয়ে খুব ভালো ভাবে ধুয়ে ফেলুন। এরপর বিটরুট এর খোসা ছাড়িয়ে টুকরো টুকরো করে কেটে ব্লেন্ড করে এটিকে ছাকুনির সাহায্যে ছেঁকে বিটরুট এর রস বের করে নিন। এরপর বিট্রুটের রস একটি বাটির মধ্যে নিয়ে নিন। এবার ধোয়া চালগুলো এর মধ্যে ফেলে দিন। এরপর চার ঘণ্টা পর্যন্ত বিটরুট জুস এর মধ্যে চালগুলো ভিজিয়ে রাখুন। চার ঘণ্টা পর একটি ব্লেন্ডারে বিটরুট এর রস সমেত ব্লেন্ড করে নিতে হবে। ব্লেন্ড করে নেয়ার পর একটি পরিষ্কার কাপড়ের মধ্যে নিয়ে ছেঁকে নিন ।

বন্ধুরা মিশ্রণটি ছেঁকে নেওয়ার পর চুলার মধ্যে একটি ফ্রাই প্যান বসিয়ে দিন। এর পর পাত্রটির মধ্যে তেল দিয়ে এর মধ্যে মিশ্রণটি ঢেলে দিন। পাত্রটির মধ্যে মিশ্রণটি কিছুক্ষণ নাড়াতে থাকুন। কিছুক্ষণ নাড়ানোর পর দেখবেন এটি দেখবেন গাড় হয়ে এসেছে । এরপর চুলা থেকে নামিয়ে ঠাণ্ডা করে কাঁচের কৌটায় রেখে দিন ।

ত্বক ফর্সা করার ফেয়ারনেস ক্রিম ব্যবহার পদ্ধতিঃ
এই মিশ্রণটি আপনি আপনার মুখে দেওয়ার আগে আপনার মুখটি খুব ভালোভাবে পরিষ্কার করে নিবেন। যদি মুখে ধুলো-ময়লা থেকে যায় তাহলে এই প্যাকটি কাজ করবেনা।

মুখ ধুয়ে পরিস্কার হয়ে এলে মিশ্রণটি আপনার মুখের ওপর লাগিয়ে হালকা হাতে মাসাজ করে নিবেন। মাসাজ করার পর আপনি শুয়ে পড়ুন। সকালে উঠে দেখবেন আপনার মুখ সুন্দর উজ্জ্বল টানটান হয়ে উঠেছে।

নোটঃ
এই ক্রিমটি ফ্রিজে রেখে সাতদিন ব্যবহার করতে পারবেন ।

Check Also

পার্লার না গিয়ে ঘরেই খুব সহজেই করে নিন ‘পার্ল ফেসিয়াল’

লকডাউনের কারণে বাইরে বের হওয়া সম্ভব হচ্ছে না। তাইতো বিপদে আছেন ত্বক সচেতন নারীরা। পার্লারে …

Leave a Reply

Your email address will not be published.