Home / বাংলা টিপস / চুল পড়া রোধ করতে এবং নতুন চুল গজাতে পেয়াঁজের রসের দুর্দান্ত রেমেডি!

চুল পড়া রোধ করতে এবং নতুন চুল গজাতে পেয়াঁজের রসের দুর্দান্ত রেমেডি!

বন্ধুরা আমরা অনেকেই জানিনা আমাদের মাথার চুল পড়ে যায় আর গজায় না। বন্ধুরা আজকে আমি আপনাদের সাথে যে রেমেড়িটি শেয়ার করতে যাচ্ছি সবথেকে ইউনিক একটি রেমেডি এবং খুব উপকারি ।

এই রেমেড়িটি আপনার চুল পড়া বন্ধ করবে এবং তার সাথে সাথে নতুন চুল গজাতে আপনাকে সাহায্য করবে । এই রেমেড়িটি আপনার মাথার তালুর সমস্ত ধরনের ইনফেকশনকে দূর করে দিয়ে আপনার মাথার তালুকে সুস্থ করে আর আপনার চুলকে করে তুলবে ঘন লম্বা আর সাইনি ।

চলুন বন্ধুরা চুল পড়া রোধ করতে এবং নতুন চুল গজাতে ইউনিক এই রেমেড়িটি কিভাবে তৈরি করবেন তা দেখে দিন।

প্রয়োজনীয় উপাদানঃ
পাঁচ চামচ পেঁয়াজের রস, দু’চামচ অ্যালোভেরা জেল, একটি ভিটামিন ই

তৈরি করার পদ্বতিঃ
এই রেমেড়িটি তৈরি করার জন্য প্রথমে পেঁয়াজের খোসা ছাড়িয়ে একটি বেজিটেবল গ্রাইন্ডার এর সাহায্যে এটিকে গ্র্যান্ড করে নিতে হবে। এটি পুরোপুরি ভাবে গ্র্যান্ড করা হয়ে গেলে একটি ছাঁকনির সাহায্যে বাটির মধ্যে রসগুলো চেকে নিন। ছেঁকে নেওয়ার পর একটি বাটির মধ্যে আলাদা করে পিঁইয়াজের রস নিয়ে নিন।

ব্যবহার করার নিয়মঃ
এই মিশ্রণটি খুব ভালোভাবে মিশে গেলে আপনার মাথার তালুর মধ্যে মিশ্রণটি মাথায় লাগিয়ে নিন। লাগিয়ে নেয়ার পর এক ঘন্টা মত চুলের মধ্যেই রেখে দিন। এরপর হারবাল শ্যাম্পু ( হারবাল শ্যাম্পু না থাকলে ব্যবহারের শ্যাম্পু ) দিয়ে আপনার চুল ধুয়ে ফেলুন। আপনারা যদি এই ইউনিক রেমেড়িটি ব্যবহার করেন তাহলে দেখতে পাবেন আপনাদের চুল পড়া বন্ধ হয়ে গেছে আর চুল কতটা সুন্দর আর খুব দ্রুত আপনার চুল লম্বা হচ্ছে।

নোটঃ
বন্ধুরা এই মিশ্রণটি মাথায় দেওয়ার আগে আপনাদের চুল যদি বেশি হয় তাহলে পেঁয়াজের রস একটু বাড়িয়ে নেবেন আর যদি চুল কম হয় তাহলে পেঁয়াজের রস একটু কমিয়ে নেবেন ।

Check Also

পার্লার না গিয়ে ঘরেই খুব সহজেই করে নিন ‘পার্ল ফেসিয়াল’

লকডাউনের কারণে বাইরে বের হওয়া সম্ভব হচ্ছে না। তাইতো বিপদে আছেন ত্বক সচেতন নারীরা। পার্লারে …

Leave a Reply

Your email address will not be published.